রংপুরে বিএইচআরডিএফ কেন্দ্রীয় ককাস এর বার্ষিক সম্মেলন
স্টাফ রিপোর্টার: বিশেষ প্রতিনিধি : বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম (বিএইচআরডিএফ) কেন্দ্রীয় ককাস এর বার্ষিক সম্মেলন ৮ ডিসেম্বর রংপুর এনজিও ফোরাম মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
সভাপতিত্ব করেন কেন্দ্রীয় ককাস এর সভাপতি মোশফেকা রাজ্জাক। সূচনা বক্তব্য উপস্থাপন করেন প্রকল্প বাস্তবায়নকারী সংস্থার নিউজ নেটওয়ার্ক এর প্রধান নির্বাহী শহীদুজ্জামান, উদয়ঙ্কুর সেবা সংস্থার নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী। সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন কেন্দ্রীয় ককাস-এর সাধারন সম্পাদক হাবিবুর রহমান মিলন, মানবাধিকার কর্মীর রক্ষাকবচ; প্রেক্ষিত বাংলাদেশ মূল প্রবন্ধ উপস্থাপন করেন রংপুর জেলা কমিটির নির্বাহী সদস্য এ্যাড. মুনীর চৌধুরী।
নারী ও মেয়েদের মানবাধিকার পরিস্থিতি ও সুরক্ষকারীদের প্রতিবন্ধকতা বিষয়ের প্রতিবেদন উপস্থাপন করেন লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, রংপুর, দিনাজপুর, যশোর, রাজশাহী ও সাতক্ষীরা জেলার সম্পাদক বৃন্দ। সম্মেলনে গঠনতন্ত্রের উপর আলোচনা ও তা অনুমোদন করা হয়। ককাস- এর কার্যক্রম মূল্যায়ন ও করণীয় বিষয়ে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। পরে ষান্মাসিক নিউজ লেটার প্রথম সংখ্যা বিষয়বস্তু নির্ধারন ও প্রকাশনা বিষয়ে আলোচনা করা হয়।
সভায় ৮টি জেলা থেকে কেন্দ্রীয় ককাস-এর সভাপতি, সহ-সভাপতি, সাধারন সম্পাদক ও নির্বাহী সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। লালমনিরহাট জেলা থেকে সভাপতি গেরিলা লিডার ড. এস,এম শফিকুল ইসলাম কানু, সহ-সভাপতি এ্যাড. আঞ্জুমান আরা শাপলা, সাধারন সম্পাদক নিশি কান্ত রায়, সদস্য ফিরোজা বেগম ও মওলানা আইয়ুব আলী অংশগ্রহণ করেন ।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর